Menu Close

 

how to make money from facebook group

একটা সময় ফেসবুক শুধুমাত্র সামাজিক যোগাযোগ মাধ‌্যম হিসেবে বিবেচিত হলেও, বর্তমানে ফেসবুক ইনকাম করার একটি মাধ‌্যমে পরিণত হচ্ছে দিন দিন। ফেসবুক ২০১৮ সালের দিকে  পেইজের মাধ‌্যমে ইনকাম করার পদ্ধতি নিয়ে আসে। ফেসবুক তাঁর পর থেকে পেইজ মনিটাইজ করে ইনকাম করার বিভিন্ন ধরনের পদ্ধতি নিয়ে আসে। তবে ২০২০ সালে এসে ফেসবুক গ্রূপ থেকেও ইনকাম করার পদ্ধতি নিয়ে আসে। তবে সেটা মাত্র ব্রান্ড কোলাব পদ্ধতির মাধ‌্যমে। ফেসবুক পেইজে আমরা দেখেছি যে ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার, ইন স্ট্রিম অ‌্যাডস, ফ‌্যান সাবসস্ক্রিপশন ইত‌্যাদি পদ্ধতিতে একটি ফেসবুক পেইজকে মনিটাইজ করা যেত।

তবে সে পদ্ধতিগুলোর মধ‌্যে একটি পদ্ধতি ছিল ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার। এই পদ্ধতিটি ফেসবুক গ্রূপ থেকে ইনকাম করার পদ্ধতিতে যোগ করেছে। নিম্নে আমরা ব‌্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার সম্পর্কে বিস্তারিত জানব।

ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার হল কোন ব্র‌্যান্ডের সাথে ফেসবুকের মাধ‌্যমে অন‌্য কোন ব‌্র‌্যান্ডের কোলাব। এটাও এক ধরনের স্পন্সরশীপ বলা যায়। যেমন ইউটিউবে কোন চ‌্যানেল অনেক সময় বিভিন্ন ব্র‌্যান্ডের পণ‌্য রিভিউ করে ঠিক সেই ধরনেরই ফেসবুকের ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার। ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজারের মাধ‌্যমে ইনকাম করতে হলে ফেসবুক পেইজের ক্ষেত্রে পেইজে সর্বনিম্ন ১০০০ ফলোয়ার প্রয়োজন হয়। এবং ১৫,০০০ পোষ্ট এনগেজমেন্ট প্রয়োজন হয়।

আর ফেসবুক গ্রূপের ক্ষেত্রে গ্রূপে ১০০০ মেম্বার থাকতে হবে ও গ্রূপটি পাবলিক হতে হবে। তাহলে ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজারের মাধ‌্যমে ইনকাম করার জন‌্য যে কেউ ইলিজিবল হবে। তবে সেক্ষেত্রে যাদের গ্রূপে ১০,০০০ এর কম মেম্বার রয়েছে তারা এই পদ্ধতিতে ইনকাম নাও করতে পারেন। যদি তাদের গ্রূপের অ‌্যাক্টিভিটি ভাল থাকে তাহলে হয়ত এই পদ্ধতিতে ইনকাম করা সম্ভব। তবে বিভিন্ন ব‌্র‌্যান্ড তখনি আপনার ফেসবুক গ‌্রূপের সাথে ব‌্র‌্যান্ড কোলাব করবে যখন তারা দেখবে যে আপনার গ্রূপের অ‌্যাক্টিভিটি ভাল। আর গ্রূপের অ‌্যাক্টিভিটি ভাল থাকলে ৫০০০ মেম্বারের গ্রূপ থেকে যে কেউ ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজারের মাধ‌্যমে ইনকাম করতে পারবে।

আর ব‌্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার পদ্ধতিতে ব্র‌্যাড আপনাকে ম‌্যানুয়ালি পেমেন্ট করবে। এবং কোন বিষয়ে ব্র‌্যান্ড প্রমোশন করতে হবে তা তারাই বলে দিবে। তো আপনার যদি একটি অ‌্যাক্টিভ গ্রূপ থেকে থাকে, তাহলে আপনিও ফেসবুক গ্রূপের মাধ‌্যমে ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার পদ্ধতিতে ইনকাম করতে পারেন। আপনার গ্রূপটি ব্র‌্যান্ড কোলাব ম‌্যানেজার পদ্ধতিতে ইনকাম করার জ‌ন‌্য ইলিজিবল কিনা তা দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

আশা করি পোষ্টটি পড়ে কিছুটা হলেও উপকৃত হয়েছেন। নতুন পোষ্ট পেতে অবশ‌্যই আমাদের ওয়েবসাইটিকে ফলো করে রাখবেন। পোষ্টটি সম্পর্কে কমেন্টে আপনার মূল‌্যবান মতামত জানাতে ভুলবেন না। পোষ্টটি পড়ার জন‌্য আপনাকে ধন‌্যবাদ।

অন্যান্য পোস্টসমূহঃ

error: Content is protected !!